ওয়েব ডিজাইন ট্রেনিং

ওয়েব ডিজাইন কি?

ওয়েব ডিজাইন হচ্ছে ওয়েবসাইটের জন্য বাহ্যিক অবয়ব বা টেমপ্লেট তৈরী করা। একজন ওয়েব ডিজাইনারের মূল কাজ একটা সাইটের জন্য টেমপ্লেট তৈরি করা, যেখানে কোন এপ্লিকেশন থাকবেনা। যেমন- লগিন সিস্টেম,  সাইনআপ,  ফাইল আপলোড করে ডাটাবেসে সেভ করা ইত্যাদি। এগুলো তৈরী করতে হয় প্রোগ্রামিং ল্যাংগুয়েজ দিয়ে। কোন এপ্লিকেশন ছাড়া একটা সাইট তৈরী করাই হল ওয়েব ডিজাইন, এধরনের ডিজাইনকে বলতে পারেন স্ট্যাটিক ডিজাইন।

আপনি কেন ওয়েব ডিজাইন শিখবেন?

বর্তমান সময় অনেক প্রতিযোগীতা পূর্ণ। এই প্রতিযোগীতা পূর্ণ সময়ে নিজের অস্তিত্ত্ব ঠিকিয়ে রাখা কঠিন। একটা চাকরি যেন সোনার হরিণ। নিজের পচন্দ অপচন্দের কথা নাই বললাম। বর্তমান সময়ে আউটসোর্সিং যেন গোর অন্ধকারে এক আলোর প্রদীপ। আর যারা সৃজনশীল কাজ পচন্দ করেন তাদের জন্য তো অনেক কিছু।

তাছাড়া আউটসোর্সিং চাকরি বা পড়াশুনার পাশাপাশি আপনি করতে পারবেন। আর আউটসোর্সিং এর জন্য ওয়েব ডিজাইন এর কাজ সবচেয়ে মূল্যবান ও চাহিদাপূর্ণ। এই কাজ শিখতে একজন ব্যক্তির সর্বোচ্চ দুই মাস সময় লাগবে। এরপর সে ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করতে পারবে। আপনি ওয়েব ডেভেলপমেন্টের কাজ শিখে ডলারে আয় করতে পারবেন।

বাংলাদেশের স্বনামধন্য কোম্পানী স্বদেশ আইটি দেশের সেরা আউটসোর্সিং ট্রেনিং সেন্টারে আপনাকে স্বল্পমুল্যে ওয়েব ডিজাইন শেখার জন্য আমন্ত্রণ করছে। আপনি আমাদের ওয়েবসাইটে প্রদত্ত ফোন নাম্বার কিংবা ই-মেইলে যোগাযোগ করতে পারেন।

ওয়েব ডিজাইন কোর্সে আমরা আপনাকে যা শিখাবঃ

  • এইচটিএমএল
  • সিএসএস
  • জাভা স্ক্রিপ্ট
  • জ্যাকুয়ারী
  • ফটোশপ