ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট ট্রেনিং

ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট কি?

বর্তমান সময়ে আউটসোর্সিং এর সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট। ওয়ার্ডপ্রেসকে কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম বা CMS  বলা হয়। বর্তমানে বেশির ভাগ ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্ম ব্যবহার করে যা পিএইচপি এবং মাইএসকিউএল দ্বারা তৈরি একটি ওপেন সোর্স ব্লগিং সফটওয়্যার। বর্তমানে সারা বিশ্বে ওয়ার্ডপ্রেস ব্যবহার করে অসংখ্য ওয়েবসাইট তৈরী হচ্ছে। ফলে প্রতিনিয়ত ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা বেড়েই চলেছে সুতরাং ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্টের শিখে আপনি গড়ে তুলতে পারেন আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার।

ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্টের চাহিদাঃ

ওয়ার্ডপ্রেস থিম এবং ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। প্রতিদিন চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে ওয়ার্ডপ্রেস থিম তৈরী করা হচ্ছে। পরিসংখ্যানে দেখা যায় যে ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের মধ্যে শতকরা প্রায় ৪০ ভাগ প্রিমিয়াম থিম ব্যবহার করে। আপনি যদি ভাল মানের প্রিমিয়াম থিম তৈরী করতে পারেন তবে সেটি অবশ্যই  ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেসে অনেকবার বিক্রয় করা সম্ভব।

প্রতিদিন প্রায় ১ লাখের বেশি নতুন ওয়েবসাইট তৈরী করা হচ্ছে ওয়ার্ডপ্রেস সিএমএস ব্যবহার করে। যদি এদের মধ্যে ৪০ ভাগ ব্যবহারকারী ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এর থিম ব্যবহার করে তবে প্রতিদিন ৪০ হাজার ওয়ার্ডপ্রেস ডেভেলপার ক্রেতা তৈরী হচ্ছে। শুধু তাই নয় ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট কাস্টোমাইজেশনের জন্য অনলাইন মার্কেটপ্লেস গুলিতে প্রচুর কাজ জমা পড়ে আছে। সুতরাং ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা যে আকাশ ছোয়া সেটি সহজেই বুঝা যায়।

কোথায় ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট শিখবেনঃ

আপনি যদি ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট শিখতে চান তবে একটি ভাল মানের আইটি ট্রেনিং সেন্টারের সাথে যোগাযোগ করতে পারেন। স্বদেশ আইটি বাংলাদেশের একটি জনপ্রিয় আইটি ট্রেনিং সেন্টার। সেখানে আপনি স্বল্প খরচে ওয়ার্ডপ্রেস ট্রেনিং গ্রহণ করতে পারেন।

ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট ট্রেনিং কোর্সে আমরা আপনাকে যা শিখাবঃ

  • ওয়ার্ডপ্রেস
  • এইচটিএমএল
  • সিএসএস
  • পিএসডি টু এইচটিএমএল
  • এইচটিএমএল টু ওয়ার্ডপ্রেস
  • ই-কমার্স বাই ওয়ার্ডপ্রেস
  • থিম ডেভেলপমেন্ট